কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে?

Sharing is caring!

আসসালামু আলাইকুম… আমাদের ইসলামিক ওয়েবসাইট – বাংলা হাদিস এবং আল কোরআন এর পক্ষ থেকে আপনাদের সবাইকে স্বাগতম। আশা করি আপনারা সবাই ভাল আছেন । আমাদের  ইসলামিক ওয়েবসাইট এর আজকের পোস্ট  এ আমরা “কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে?” এই বিষয় সম্পর্কে জানবো ।

আমাদের ইসলামিক ব্লগ এর মাধ্যমে আমরা প্রতিদিন আপনাদের সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ ইসলামিক হাদিস এর বাংলা অনুবাদ শেয়ার করবো। একই সাথে, অনেক ছোট ছোট দোয়া এবং আমল রয়েছে, যা পাঠ করার মাধ্যমে আপনারা অনেক অনেক আমল এবং নেকী লাভ করতে পারবেন। আমরা চেষ্টা করি যেন আপনাদের নিকট সেই সকল ছোট ছোট দোয়া এবং আমল পৌঁছে দিতে পারি। তাহলে, আপনারা সেই সব নেক আমল পাঠ করার মাধ্যমে অনেক অনেক নেকী লাভ করতে পারবেন।

কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে
কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে

আমাদের আজকের বিষয়

কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে ???

হাদিস শরীফ এ বর্ণিত আছে, “যে ব্যক্তি সূরা আন্‌আম এর প্রথম তিন আয়াত সকাল বা বিকালে পাঠ করিবে, চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে এবং ঐ ফেরেশতাগণ এর সকল সওয়াব ঐ দোয়া পাঠকারী ব্যক্তির আমলনামায় লিখে দেওয়া হবে। একই সাথে, এমন একজন ফেরেশতা নিযুক্ত করা হবে, সে শয়তান এর মুখে চাবুক মারতে থাকবে; যেন শয়তান ঐ দোয়া পাঠকারী ব্যক্তিকে কোন প্রকার কুমন্ত্রণা দিতে না পারে। ইহার ফলস্বরূপ, শয়তান এবং দোয়া পাঠকারী ঐ ব্যক্তির মাঝে পর্দা পড়ে যায়। আর, কেয়ামত এর দিন আল্লাহ্‌ তা’য়ালা ঐ দোয়া পাঠকারী ব্যক্তিকে ডেকে বলবেন, “হে বান্দা! আমার আরশের ছায়ায় এসো। আমি তোমাকে জান্নাত এর খানা খাওয়াব, হাউজে কাউসার এর পানি পান করাব এবং সালসাবিল ঝর্নার পানি দ্বারা গোসল করাব।”

[জালালাইন শরীফ]

সূরা আন্‌আম এর প্রথম তিন আয়াত হলঃ

“আল হামদু লিল্লাহিল লাযী খলাকাস্‌ সামাওয়াতি ওয়াল আর্‌দা ওয়া যায়ালায্‌ যুলুমাতি ওয়াননূর ছুম্মাল লাযীনা কাফারু বিরব্বিহিম ইয়াদিলূনা। হুয়াল্‌ লাযী খলাক্কুম মিন ত্বীনিন ছুম্মা ক্ব-যা আযালান ওয়া আযালুম মুসাম্‌মান ইনদাহু ছুম্মা আন্‌তুম তামতারুন। ওয়াহুয়াল্লাহু ফিস্‌ সামাওয়াতি ওয়াফিল আরদি ইয়ায়লামু সির্‌রাকুম ওয়া যাহরাকুম ওয়া ইয়ায়্‌লামু মা তাকসিবুন।”

আমাদের এই ইসলামিক পোস্ট এ আমরা কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে সম্পর্কিত যে হাদিস এর বাংলা অনুবাদ সম্পর্কে আলোচনা করেছি, তা আপনারা চাইলে আমাদের ইউটিউব চ্যানেল থেকেও দেখে আসতে পারেন।

আমরা নিচে কোন দোয়া পাঠ করলে চব্বিশ হাজার ফেরেশতা কেয়ামত পর্যন্ত এবাদত করিতে থাকিবে   সম্পর্কিত আমাদের ইউটিউব চ্যানেল এর ভিডিওটি আপনাদের সুবিধার জন্য দিয়ে দিয়েছি। আপনারা নিচের ভিডিওটিতে ক্লিক করে এখনই এই ইসলামিক ভিডিওটি দেখতে পারেন।

অথবা, আমাদের ইউটিউব চ্যনেল Bangla Hadis and Al Quran এ গিয়ে আমাদের ভিডিওটি দেখতে পারেন। আমাদের ইউটিউব চ্যানেল থেকে এই ইসলামিক ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

আমাদের এই ইসলামিক পোস্টে আমরা যে সকল গুরুত্বপূর্ণ নেক আমল সম্পর্কে আলোচনা করেছি, তা আমরা ইসলামি বই – “নেক আমালিয়াত” থেকে সংগ্রহ করেছি। আসুন আমরা এই ইসলামিক পোস্ট টি থেকে শিক্ষা গ্রহণ করে আমাদের জীবনকে সঠিক পথে পরিচালনা করি।

আপনারা চাইলে আমাদের নিচের ইসলামিক পোস্ট গুলিও একবার করে পড়ে আসতে পারেন।

সূরা ইখলাস পাঠ করার ৯ টি বিশেষ নেয়ামত

সর্বপ্রকার অনিষ্ট হতে রক্ষা পাওয়ার উপায় কি?

ব্যাথা বা অসুস্থতার সময় কোন দুয়া পাঠ করবেন?

যৌন রোগ থেকে মুক্তির দোয়া

কবরে মুনকার নাকীরের সওয়াল জওয়াবে সাহায্য পাওয়ার উপায়

লা ইলাহা ইল্লাল্লাহু পাঠ এর ফজিলত

তাছাড়া, আপনাদের যে কোন প্রশ্নের জন্য আমাদের সাথে এখনই যোগাযোগ করতে পারেন।

[ধন্যবাদ]

Scroll to Top